How Tim Gunn Makes Google Assistant Not Working Work

Google Assistant
Spread the love

গুগল সহকারী আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে কাজ না করার কয়েকটি কারণ রয়েছে। ভাগ্যক্রমে, বেশিরভাগ সমস্যাগুলি সামান্য এবং কোনও প্রযুক্তিগত জ্ঞান ছাড়াই কয়েক মিনিটের মধ্যে সমাধান করা যেতে পারে। Google Assistant কে ব্যাক আপ এবং দৌড়ানোর জন্য, কেবল নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন। বেশিরভাগ ক্ষেত্রে, তাদের মধ্যে একটির আপনার সমস্যার সমাধান করা উচিত।

Reboot your phone

 

আসুন একটি সাধারণ সাথে শুরু করা যাক: আপনার ফোনটি রিবুট করা। এটি তাত্পর্যপূর্ণ ও সম্পাদন করা সহজ এবং একটি চেষ্টা অবশ্যই মূল্যবান, কারণ এটি প্রচুর প্রযুক্তি সংক্রান্ত সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য পরিচিত। আমি নিশ্চিত যে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসটি কীভাবে পুনরায় চালু করতে হবে তা আপনি সকলেই জানেন তবে আমি যেভাবেই হোক প্রক্রিয়াটি নিয়ে যাব। আপনাকে যা করতে হবে তা হ’ল এক বা দ্বিতীয় জন্য আপনার ডিভাইসে পাওয়ার বোতাম টিপুন এবং ধরে রাখা, এর পরে আপনার স্ক্রিনে কয়েকটি বিকল্প প্রদর্শিত হবে। পুনঃসূচনা / রিবুট বিকল্পটি নির্বাচন করুন এবং ফোনটি বাকীটি করবে। হ্যান্ডসেটটি আবার চালু হওয়ার পরে, সমস্যাটি এখনও আছে কিনা তা পরীক্ষা করতে Google Assistant চালু করার চেষ্টা করুন। যদি তা হয় তবে দ্বিতীয় ধাপে এগিয়ে যান।

Make sure Assistant is enabled and that your device supports it

আপনার ফোন Google Assistant সমর্থন করে কিনা তা পরীক্ষা করে শুরু করুন – প্রতিটি মডেল তা করে না। এটির জন্য প্রয়োজনীয় ডিভাইসগুলি:

  • অ্যান্ড্রয়েড 5.0 বা উচ্চতর
  • গুগল অ্যাপ্লিকেশন .1.১৩ বা তার বেশি
  • গুগল প্লে পরিষেবাগুলি
  • কমপক্ষে 1 গিগাবাইট মেমরি

অতিরিক্ত হিসাবে, ডিভাইসের ভাষা নিম্নলিখিতগুলির মধ্যে একটিতে সেট করতে হবে: চাইনিজ (প্রচলিত), ডেনিশ, ডাচ, ইংরেজি, ফরাসি, জার্মান, হিন্দি, ইন্দোনেশিয়ান, ইতালিয়ান, জাপানি, কোরিয়ান, নরওয়েজিয়ান, পোলিশ, পর্তুগিজ (ব্রাজিল), রাশিয়ান , স্প্যানিশ, সুইডিশ, থাই বা তুর্কী।

Retrain the voice model

 

এটি সম্ভব যে Google Assistant কাজ না করার কারণটি হ’ল এটি আপনার ভয়েসকে স্বীকৃতি দেয় না। এটি ঠিক করা সহজ, কারণ আপনাকে যা করতে হবে তা হ’ল ভয়েস মডেলটিকে পুনরায় প্রশিক্ষণ করতে হবে। এটি কীভাবে করবেন তা এখানে: আপনার ফোনে গুগল অ্যাপ্লিকেশনটি খুলুন, স্ক্রিনের নীচে “আরও” বিকল্পটি নির্বাচন করুন এবং তারপরে “সেটিংস” এ আলতো চাপুন The পরবর্তী পদক্ষেপটি “ভয়েস” বিকল্পটি আলতো চাপুন এবং “ভয়েস ম্যাচ নির্বাচন করুন” “এরপরে” পুনরায় প্রশিক্ষণ ভয়েস মডেল। ”

তারপরে কেবল “আমি সম্মত” বিকল্পটি আলতো চাপুন এবং ভয়েস মডেলটি পুনরায় প্রশিক্ষণ করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন। এটি অত্যন্ত সহজ – আপনাকে কয়েকবার “ওকে গুগল” এবং “আরে গুগল” বলতে হবে। আপনার কাজ শেষ হয়ে গেলে, সমস্যার সমাধান হয়েছে এবং গুগল সহকারী এখন কাজ করে কিনা তা জানতে আবার হটওয়ার্ডটি বলুন। যদি তা না হয় তবে কয়েকটি অন্যান্য জিনিস আপনি ব্যবহার করে দেখতে পারেন, যা আমরা পরে দেখে নিই।

Other possible solutions

 

গুগল অ্যাসিস্ট্যান্টের সাথে আপনি যে সমস্যার মুখোমুখি হচ্ছেন তা যদি এখনও অবধি সমাধান না করে থাকে তবে আপনার যা চেষ্টা করা উচিত তা এখানে:

  • মাইক্রোফোন পরীক্ষা করুন: নিশ্চিত করুন যে আপনার মাইক্রোফোন কাজ করছে এবং আপনি যখন সহকারী তলব করার চেষ্টা তোমার হাত দিয়ে এটা আচ্ছাদন করছি না যে তা নিশ্চিত করুন। সহকারী যদি আপনাকে শুনতে না পান তবে এটি কোনও প্রতিক্রিয়া জানাবে না।

এই ফিক্সগুলির মধ্যে একটিতে আপনি গুগল অ্যাসিস্ট্যান্টের সাথে যে সমস্যার মুখোমুখি হচ্ছেন তা সমাধান করা উচিত, তবে যদি তা না হয় তবে সমস্যাটি গুগলের শেষের দিকে রয়েছে এবং এটি আপনার নয়। এটি কখনও কখনও ঘটতে পারে, বিশেষত বগি সফ্টওয়্যার আপডেটের পরে। গুগল সাধারণত দু’এক দিনের মধ্যে এই জিনিসগুলিকে সংশোধন করে, তাই গুগল অ্যাপের জন্য নতুন আপডেটের সন্ধানে থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *