Windows 10 was mostly MIA at Build 2019. Does it matter?

Windows 10
Spread the love

আজ আমি Windows 10 এর কিছু টিক্স নিয়ে হাজির হয়েছি। মাইক্রোসফ্ট বিল্ডটি 2019 এর জন্য পরিবর্তিত হয়েছে  সংস্থাটি একটি সংক্ষিপ্ত এবং আরও বেশি ফোকাসযুক্ত ফর্ম্যাটের পক্ষে লাইভ অন-স্টেজ কোডিং সহ পুরানো লংফর্ম মূল বক্তব্যটি আঁকিয়ে শো ফ্লোরে নতুন জোর দিয়েছে।

তবে আরও লক্ষণীয় বিষয় হল, মূল পর্ব থেকে উইন্ডোজকে প্রায় পুরোপুরি নিষিদ্ধ করে সংস্থাটি ক্লাউড-ফার্স্ট শিফটটি সম্পূর্ণ করেছে। Windows 10 মে আপডেট সবেমাত্র গুটিয়ে গেছে , তবে আপনি মূল বক্তব্যের জন্য তা জানতেন না। যা বলা হয়েছিল তার বেশিরভাগটি এজ এর ক্রোমিয়ামে রূপান্তরকে কেন্দ্র করে । এই শীতল কাঁধটি মাইক্রোসফ্ট উইন্ডোজ’র উচ্চ প্রত্যাশিত সেটগুলি সরকারীভাবে বাতিল করার ঘোষণার কয়েক সপ্তাহ পরে আসে, এটি একটি বৈশিষ্ট্য যা আমি প্রত্যাশিত ছিলাম । হঠাৎ, উইন্ডোজ 10 এর ভবিষ্যতটি অত্যন্ত নিস্তেজ দেখায়। বিশ্বের জনপ্রিয় অপারেটিং সিস্টেমের ভবিষ্যতের জন্য এর অর্থ কী?

Wither Windows?

আমাকে ভুল করবেন না আমি প্রস্তাব দিচ্ছি না যে মাইক্রোসফ্ট Windows 10 ত্যাগ করছে The এই নিখরচায় উন্নতিগুলি অ্যাপলের টিপড ম্যাকোস আপডেটগুলিকে লজ্জাজনক করে তুলেছে।

তবুও গত কয়েক বছর ধরে মাইক্রোসফ্টের সুর বদলেছে। উইন্ডোজ কম উল্লেখ করা হয়েছিল। সংস্থাটির ক্লাউড কম্পিউটিং পরিষেবা আউজুরে আরও উল্লেখ করা হয়েছিল। বিল্ড 2019 সেই রূপান্তরটির সমাপ্তি চিহ্নিত করে। উইন্ডোজ কেবল পিছনের সিট নেয় নি। এটি খুব কমই উল্লেখ করা হয়েছিল। এবং এটি যখন ছিল, তখন নতুন উইন্ডোজ বৈশিষ্ট্যগুলিতে মনোযোগ ছিল না বরং তার পরিবর্তে উইন্ডোজের পাশাপাশি মাইক্রোসফ্টের বিভিন্ন ক্লাউড পরিষেবাদি বাড়ানো বা কাজ করতে পারে।

অনুসন্ধান বিবেচনা করুন। মাইক্রোসফ্ট কীভাবে মাইক্রোসফ্ট গ্রাফের মতো ক্লাউড প্রযুক্তিতে তার বিনিয়োগগুলি আরও ভাল অনুসন্ধানের অভিজ্ঞতাকে পরিশোধ করেছে যেগুলি ডিভাইসগুলিতে কাজ করে। এটি কেবলমাত্র আপনার নিজের ডেটা থেকে সরাসরি টানতে পারে, তবে যে কোনও কর্পোরেশন বা সংস্থার ডেটাও আপনি যার অংশ। অংশীদারি সংস্থার ফোল্ডারে লুকানো ফর্ম বা দস্তাবেজ সন্ধান করার জন্য যে কেউ এক ঘন্টা ব্যয় করেছে সে জানে যে এটি কতটা কার্যকর হতে পারে। অবশ্যই অনুসন্ধানগুলি Windows 10 এর সাথে কাজ করবে – তবে নতুন বৈশিষ্ট্যগুলি কেবলমাত্র তখনই প্রাসঙ্গিক যে আপনি যদি মাইক্রোসফ্ট 365 এ সাবস্ক্রাইব করা কোনও বৃহত প্রতিষ্ঠানের অংশ হয়ে থাকেন Home অনেক (যদি থাকে) পার্থক্য।

শিফটটি বিল্ডের সেশন ক্যাটালগটিতেও অনুভূত হয়েছিল। বিল্ডের 489 সেশনগুলির মধ্যে কেবল 30 টি উইন্ডোজটিতে ফোকাস করে, এবং এর বেশ কয়েকটি বেশিরভাগ উইন্ডো নয়, এড ব্রাউজার সম্পর্কে। বিল্ড 2019 এ উইন্ডোজ নার্দের একমাত্র উল্লেখযোগ্য জয়টি হ’ল নতুন উইন্ডোজ টার্মিনাল , যা এখন ট্যাব, ভিজ্যুয়াল কাস্টমাইজেশন এবং এমনকি ইমোজি সমর্থন করে। তবুও এটি একটি সামান্য এবং সংকীর্ণ বিজয় যা কেবলমাত্র প্রোগ্রামার এবং সর্বাধিক শক্তিশালী অনুরাগীদের জন্য প্রযোজ্য।

এমনকি এজ ওয়েব ব্রাউজারটি মাইক্রোসফ্ট ক্লাউড পরিষেবাগুলিতে ফোকাস করতে স্থানান্তরিত হচ্ছে। আবার, অনেকগুলি নতুন বৈশিষ্ট্য যা দেখানো হয়েছিল (যেমন অনুসন্ধান ইন্টিগ্রেশন এবং নতুন ইন্টারনেট এক্সপ্লোরার ট্যাব ) লক্ষ্য উদ্যোগটি ব্যক্তিগত নয়, ব্যবহার personal ওয়েব ব্রাউজার? নাহ। একে ক্লাউড ব্রাউজার বলুন।

Goodbye desktop, hello cloud

Windows 10 এখনও একটি দুর্দান্ত ডেস্কটপ অপারেটিং সিস্টেম। বিল্ড 2019 এ তবে এটি পুরোপুরি অন্যরকম কিছু হয়ে গেল। উইন্ডোজ এমন একটি ভিত্তি হিসাবে উপস্থাপন করা হয়নি যার ভিত্তিতে সফ্টওয়্যার নির্মিত হয়েছিল। পরিবর্তে এটি মাইক্রোসফ্ট ক্লাউড পরিষেবাদির বিস্তৃত বিশ্বে কেবল অন্য একটি পোর্টাল ছিল, যা উইন্ডোজকে ভিত্তি হিসাবে প্রতিস্থাপন করেছে। এটি আজ অনেক লোক যেভাবে তাদের কম্পিউটারগুলি ব্যবহার করে, এমনকি Windows 10 এর মতো শক্তিশালী অপারেটিং সিস্টেম চালাচ্ছে এমনভাবে এই স্থান পরিবর্তন করার প্রতিনিধি।

এটি একটি আজব পরিস্থিতি মাইক্রোসফ্টের ক্লাউডে সফল রূপান্তর এটিকে উইন্ডোজের উপর নির্ভরতা থেকে মুক্ত করেছে। এটি একটি ভাল, প্রয়োজনীয় পদক্ষেপ। তবুও উইন্ডোজ এখনও পর্যন্ত সবচেয়ে জনপ্রিয় ডেস্কটপ অপারেটিং সিস্টেম হিসাবে রয়ে গেছে। ম্যাকোস অ্যাপল দ্বারা খারাপ ব্যবহার করা হয় যা স্পষ্টভাবে আইপ্যাড প্রো বিক্রি করতে পছন্দ করে এবং “লিনাক্সের বছর” ঠিক কখনই ঘটেছিল না। উইন্ডোজ আর ডেস্কটপ অপারেটিং সিস্টেমের রাজা নয়, তবুও সিংহাসনটি তার অনুপস্থিতিতে খালি রয়েছে। এটি পছন্দ করুন বা না করুন, বিল্ড 2019 এটিকে পরিষ্কার করে দিয়েছে মেঘই শক্তির নতুন, স্থায়ী আসন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *